ক্রিপ্টোকারেন্সি। What is Cryptocurrency

Rate this post!
[Total: 0 Average: 0]

ক্রিপ্টোকারেন্সি কি?

ক্রিপ্টোকারেন্সি ( বা ক্রিপ্টো কারেন্সি ) একটি ডিজিটাল মুদ্রা যা বিনিময়ের একটি মাধ্যম হিসেবে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। যেখানে লেনদেনের রেকর্ড সুরক্ষিত করতে শক্তিশালী ক্রিপ্টোগ্রাফি ব্যবহার করে কম্পিউটারাইজড ডাটাবেসে বিদ্যমান স্বতন্ত্র মুদ্রার মালিকানা রেকর্ড সংরক্ষিত থাকে। এটি সাধারণত শারীরিক আকারে ( যেমন কাগজের টাকা ) বিদ্যমান নয় এবং সাধারণত কোন কেন্দ্রীয় কর্তৃপক্ষ দ্বারা ইস্যু করা হয় না। ক্রিপ্টোকারেন্সি সাধারণত কেন্দ্রীভূত ডিজিটাল মুদ্রা এবং কেন্দ্রীয় ব্যাংকিং ব্যবস্থার বিপরীতে বিকেন্দ্রীভূত নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করে। ক্রিপ্টোকারেন্সি তৈরী করার আগে একক ইস্যুকারী দ্বারা ইস্যু করা হয়, তখন এটি সাধারণত কেন্দ্রীয় হিসাবে বিবেচিত হয়। বিকেন্দ্রীভূত নিয়ন্ত্রণের সাথে প্রয়োগ করা হলে, প্রতিটি ক্রিপ্টোকারেন্সি বিতরণযোগ্য লেজার প্রযুক্তির মাধ্যমে কাজ করে, ক্রিপ্টোকারেন্সি ব্লকচেইন সফটওয়্যার সিস্টেমে সংরক্ষিত থাকে যা জনসাধারণের আর্থিক লেনদেনের ডেটাবেস হিসাবে কাজ করে।

ক্রিপ্টোকারেন্সি কি?

ক্রিপ্টোকারেন্সির প্রধম মুদ্রা হিসাবে বিটকয়েন ২০০৯ সালে প্রথম মুক্ত করা হয়। বিটকয়েন মুক্তির পর থেকে প্রায় ৬০০০ অল্টকয়েন ( বিটকয়েন, বা অন্যান্য ক্রিপ্টোকারেন্সি বিকল্প ভ্যারিয়েন্ট ) তৈরি করা হয়েছে। সকল প্রকার ক্রিপ্টোকারেন্সির জন্য ব্লকচেইন ভিত্তিক একাউন্ট ব্যাবস্থা রয়েছে। যার মাধমে যে কেউ একাউন্ট তৈরী করে মুদ্রা গ্রহন, বিতরন অথবা পণ্য ক্রয়-বিক্রয়ে ব্যাবহার করতে পারে। বিটকয়েন একাউন্ট করার পদ্ধতি >>

235
এই পেজটি (রেফারার লিংক পোষ্টের ক্ষেত্রে ১০০ রেটিং হতে হবে ) আপনার ফেজবুক ওয়ালে শেয়ার দিয়ে পাবেন ২০০ সাতোশি স্যোসাল বোনাস। বোনাস পেতে আপনার ফ্রেন্ড লিষ্টে কমপক্ষে ২০০০ ফ্রেন্ড হতে হবে। শেয়ার করা কোন পোষ্ট কখনো ডিলেট করা যাবে না। শেয়ার দিয়ে নিচে কমেন্ট করে জানিয়ে দিন আপনার প্রোফাইল লিংক।

আপনার মতামত, পরামর্শ ও সোস্যাল লিংক!

আমাদের ওয়েবসাইট প্রদর্শন করার জন্য ধন্যবাদ! ফাসেটের যে কোন আপডেট পেতে পেনিবুথ ফ্যানপেজ-এ লাইক দিয়ে আমাদের সঙ্গে থাকুন।